সংবাদ শিরোনামঃ
ভূমিদস্যুদের হাত থেকে ভূমিহীনদের জায়গায় ফেরত ও মিথ্যা মামলা থেকে রেহায় পেতে মানববন্ধন  শ্রীমঙ্গলে ক্ষমতার দাপট দেখিয়ে জমি দখল স্কুল পর্যায়ে ছাত্র-ছাত্রীদের জলবায়ু পরিবর্তন বিষয়ক সচেতনতামূলক ভিডিও প্রদর্শনী কালিগঞ্জের ভাড়াশিমলায় জামায়াতে ইসলামির কর্মী শিক্ষা শিবির অনুষ্ঠিত হয়েছে  কালিগঞ্জের কৃতি সন্তান ড. রেজাউল করিম জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ভিসি শ্যামনগরে সরকারি খাল থেকে অবৈধ পাটা অপসারণ ও অবৈধ স্থাপনা উচ্ছেদ আগামী ২৬ শে সেপ্টেম্বর কি ঘটতে যাচ্ছে ম্যাজিস্ট্রেসি পাওয়ারে যেসব কাজ করতে পারবে বাংলাদেশ সেনাবাহিনী সনাতন ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব মনসা ও বিশ্বকর্মা পূজা কালিগঞ্জে রোকেয়া মনসুর মহিলা কলেজে ঈদ ই মিলাদুন্নবী উদযাপন
গাবুরায় মৎস‍্য ঘেরের পানি নিষ্কাশনের আউট ড্রেন না থাকায় ঘেরের পানিতে তলিয়ে যাচ্ছে মানুষের চলাচলের রাস্তা

গাবুরায় মৎস‍্য ঘেরের পানি নিষ্কাশনের আউট ড্রেন না থাকায় ঘেরের পানিতে তলিয়ে যাচ্ছে মানুষের চলাচলের রাস্তা

এম এ হালিম শ‍্যামনগর থেকেঃ
শ‍্যামনগর উপজেলার অধিকাংশ ইউনিয়নে মৎস‍্য ঘেরে মাছ চাষ করে থাকেন।
তবে মাছ চাষীদের ঘেরের কোন প্রকার আউট ড্রেন করেন না, সরকারি রাস্তা অধিকাংশ ঘের মালিক ব‍্যবহার করে থাকেন।
সরোজমিনে গাবুরা চকবারা এলাকায় যেয়ে দেখাযায় মৎস‍্য চাষীদের ঘেরের পানি নিস্কাশনের জন‍্য কোন প্রকার আউট ড্রেন নেই সকল মৎস চাষী সরকারি রাস্তা ব‍্যবহার করে ঘের করছে।
ডুমুরিয়া মঠর শ্রমিক সমিতির সদস্যরা বলেন গোনমূখে ঘেরে জুয়ার উঠাইলে চকবারা গোলাপ সরদারের বাড়ি হইতে মোতালেব তরফদারের বাড়ি পর্যন্ত সরকারি রাস্তায় ঘেরের পানি উঠেযাওয়ায় চলাচল কর যায় না।
চকবারা গ্রামের আবুল কাশেম বলেন ঘেরে আউট ড্রেন না করে সরকারি রাস্তা ব‍্যবহার করার কারনে যেমন সরকারি রাস্তার ক্ষতি করছে তেমনি এলাকার মানুষের চলাচলের বিঘ্ন ঘটাচ্ছে ঘের মালিক গণ।
এবিষয়ে গাবুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাজ্বী মাসিদুল আলমের কাছে জানতে চাইলে চেয়ারম্যান বলেন ঘেরের পানিতে মানুষের চলাচলের রাস্তা তুলিয়ে যাচ্ছে,আমি সরোজমিনে যেয়ে দেখেছি চকবারা এলাকার মানুষের চলার অনউপযোগি হয়ে পড়া রাস্তা টি।
চেয়ারম্যান আরো বলেন ইউনিয়ন পরিষদের চকিদার কে নির্দেশ দেওয়া হয়েছে এসমস্ত ঘের মালিকদের নোটিশ করে ডেকে নিয়ে আশার জন‍্য। তাছাড়া চেয়ারম্যান বলেন কোন প্রকার সরকারি রাস্তার ক্ষতি করে ঘের করা যাবেনা।
ঘের করতে হলে ঘেরের পাশ দিয়ে আউট ড্রেন রেখে তার পরে ঘেরে পানি উঠাতে হবে,
আমার ঘেরের লবন পানিতে পাশের কোন ফসল, মিষ্টি পানির পুকূর ক্ষতি হচ্ছে কি,সমস্থ বিষয়দি খেয়াল রেখে ঘেরে মাছ চাষ করেন তাহলে কোন অভিযোগ থাকবেনা।

দয়া করে নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ডিজাইন ও কারিগরি সহযোগীতায়- সুন্দরবন আইটি লিমিটেড